“ভরসা রাখুন, আমরা থামবো না”

Spread the love

আবারও একটি ইংরেজী বছর এলো। নতুনের কাছে প্রত্যাশা অনেক। কি চান একটি দেশের নাগরিক। আস্থা, ভরসা, শান্তি, স্বাধীনতা, উন্নয়ন – এসবই তার অধিকার। এদেশের সংগ্রামী এই নাগরিক জানতে চান কোনটা সাদা আর কোনটা কালো। বলতে না পাড়লেও এখনকার সময়টায় অতৃপ্তই থেকে যায় নাগরিকের বাসনা। আমরা সেই আস্থাকে ফিরিয়ে আনতে এক গাদা নয়, বরং বেছে বেছে ‘ফেয়ার এন্ড ফাস্ট’ খবরই তুলে ধরেছি। এই ছিল আমাদের ‘ডেইলি নাগরিক’ এর প্রতিশ্রুতি।

আমরা সবটা পারিনি। কিন্তু মাথা বেচে থেমেও যাইনি। দেশের সব খবর আমরা স্পর্শ করেছি। যাতে ছিল মোদি’র সফরে দেশে অস্থিতিশীলতা, সাংসদ মুরাদ কেলেংকারী, পরিমনি উপাক্ষান, এমনকি আলোচিত রহিঙ্গা মহিবুল্লাহ হত্যাও।

 

বিভাগীয় শহর বরিশালসহ দক্ষিনের ৬ জেলার আলোচিত ঘটনা কোনভাবেই ছাড় দেয়নি ‘ডেইলি নাগরিক’। বিশেষ করে প্রশাসনের সাথে ক্ষমতাসীন আ’লীগের বিরোধ, বিএনপি নেতা সরোয়ার যুগের অবসান, স্বাধীনতার সুবর্ন জয়ন্তী, কনস্টেবল আসপিয়া ইস্যু, পর্যটনকেন্দ্র কুয়াকাটার অসঙ্গতি, বিমানবন্দরের বেহাল দশা, সুগন্ধ্যা নদীতে লঞ্চে আগুন ট্রাজিডি, মেঘনায় ইলিশ কেলেংকারী, লাল শাপলা, পেয়ারার বাগান নিয়ে নানা ধরনের খবর।

 

রুচিশীল পাঠকের চাহিদা ধরে রাখতে নাগরিক যেমন- বাংলাদেশ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫ ম্যাচের টি-টোয়েন্টি ক্রিকেট সিরিজ জয়ের খবরও জানিয়েছে, তেমনি বরিশালের সন্তান গ্রিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড হোল্ডার নুসরাত জাহান নিপার খবরকেও গুরুত্ব দিয়ে তুলে ধরেছে।

 

পৃথিবীর খবর তুলে ধরতে নাগরিকের ছিল শক্ত একটি টিম। এর মাঝে বিনোদনও ছিল যতটা সম্ভব। এক্সক্লুসিভ নিউজ এ নগরের পাশাপাশি গোটা দক্ষিনাঞ্চল চষে বেড়িয়েছে ডেইলি নাগরিক। তার উপর ব্যবসা আর রকমারী খবর। সত্যটা তুলে ধরার এই চেস্টা ছিল ডেইলি নাগরিক এর সকলের।

 

আমাদের ব্যার্থতাকে দেশ-বিদেশের তৃষ্ণার্ত পাঠকের কাছে অস্বীকার করছি না। বরং নতুন বছর ২০২২ এ নতুন কিছু জীবন্ত খবর তুলে ধরাই  নাগরিক এর প্রতিজ্ঞা। ‘ডেইলি নাগরিক’ এর সাথে যারা ছিলেন কিংবা ছিলেন না, উভয়ের প্রতি ইংরেজী নতুন বছরের অফুরান ভালবাসা, শুভেচ্ছা। ভরসা রাখুন, আমরা থামবো না।

——– সম্পাদক, ডেইলি নাগরিক ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *