বরিশালে বাসদের পথসভায় আ’লীগের বাঁধা

Spread the love

নাগরিক রিপোর্ট : বরিশাল নগরে সড়ক ও খাল সংস্কারের দাবীতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) পথসভায় বাঁধা দিয়েছে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা। সোমবার বেলা ১১টায় দিকে নগরের ১ নম্বর ওয়ার্ডের মড়কখোলা পুলে পথসভার শুরুতে একদল যুবক হামলা চালায়।

বাসদ নেত্রী ডা. মনিষা চক্রবর্তী এ অভিযোগ জানিয়ে বলেন, হামলাকারীরা মেয়র সাদিক আবদুল্লাহর ছবি সম্বলিত গেঞ্জি পড়া ছিল। হামলাকারীদের নেতৃত্ব দিয়েছেন ১ নম্বর ওয়ার্ড শ্রমিক লীগের সহ সভাপতি শাহ আলম। তারা বাসদের ব্যানার ছিনিয়ে নেয়ার চেষ্টা করে এবং নেতাকর্মীদের অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে। এক পর্যায়ে বাসদ নেতাকর্মী ও স্থানীয়দের প্রতিরোধের মুখে হামলাকারীরা পালিয়ে যায়। পরে শান্তিপূর্নভাবে বাসদের পথসভা শেষ হয়।

তবে এ অভিযোগ অস্বীকার করে ১ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আবুল বাশার সুমন বলেন, তার বাসা মড়কখোলা পুলের অদুরে। তখন তিনি এলাকায় ছিলেন না। তবে শুনেছেন বাসদ সেখানে শান্তিপূর্নভাবে সমাবেশ করেছে। কোন হামলা বা বাঁধা দেয়ার ঘটনা ঘটেনি।
উল্লেখ্য, সড়ক ও খাল সংস্কারের দাবীতে বাসদ ৭দিন ব্যাপী নগরের বিভিন্ন স্থানে পথসভা কর্মসূচী শুরু করেছে। সোমবার মড়কখোলার পুলে প্রথম কর্মসূচীতে তারা ক্ষমতাসীন দলের বাঁধার সম্মুখিন হলো।

পথসভায় বক্তৃতা করেন, বাসদ নেত্রী ডা. মনিষা চক্রবর্তী, শ্রমিক নেতা ইমাম হোসেন খোকন, রিয়াজুর রহমান, শহিদুল ইসলাম, রুবেল হাওলাদার, মনির হাওলাদার, মোকছেদুর রহমান, লামিয়া সাইমুন ও বিসিক শিল্প এলাকার ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *