‘চোখ দিয়ে মদ পানের চেষ্ঠা করেছি, এতে ভালো নেশা হয়’

Spread the love

নাগরিক ডেস্ক : মদ্যপ অবস্থায় গাড়ি চালাতে গিয়ে আটক হলেন তরুণী। ব্যাপারটা স্বাভাবিক। আসামির কাঠগড়ায় দাঁড়িয়ে নিজের দোষ অস্বীকার করাটাও অস্বাভাবিক নয়। কিন্তু এই তরুণী শুধু অস্বীকারই করেননি নিজের দোষ বরং বিচারকের সামনে দিয়েছেন উদ্ভট এক উত্তর। যা বাস্তবে অবিশ্বাস্য, হাস্যকরও।

ঘটনাটি ইংল্যান্ডের । অভিযুক্ত তরুণীর নাম চেলসি ম্যাকডোনাল্ড। বয়স ৩০। ক’দিন আগে মার্সিসাইড শহরের একটি বারের পার্কিং চত্বরে এসে দাঁড়ায় চেলসির গাড়ি।
পুলিশের সন্দেহ হওয়ায় গাড়ি থেকে নামতেই চেলসিকে আটক করা হয়। তার শ্বাস পরীক্ষা করা হয়। দেখা যায়, চেলসি মদ্যপ অবস্থায় আছেন।

পুলিশের সঙ্গে তর্ক বিতর্কও হয় তার। সংঘর্ষ বাধানোর চেষ্টাও করেন চেলসি। পরে পুলিশ তাকে আটক করে।

মামলা ওঠে আদালতে। আইনজীবীর প্রশ্নের উত্তরে নেশায় আসক্ত থাকার কথা অস্বীকার করেন তিনি।
দাবি করেন, পার্কিংয়ে গাড়ি রেখে এক বন্ধুর উৎসাহে পরীক্ষামুলকভাবে চোখ দিয়ে মদ পানের চেষ্ঠা করেছেন তিনি। এভাবে নাকি ভালো নেশা হয়। তাই চোখে মদ ঢেলেছিলেন। চোখ দিয়েই পান করছিলেন।

স্বাভাবিকভাবেই চেলসির এমন উদ্ভট উত্তরকে হাস্যকর বলে মন্তব্য করেন সরকারি আইনজীবী। বলেন, বাস্তবে এটা অসম্ভব। তাছাড়া তরুণীর কাছে ভদকার বোতল পাওয়া গেছে। গ্রেপ্তারের সময় এক পুলিশকর্মীকে লাথি মারার অভিযোগও পাওয়া গেছে তার বিরুদ্ধে।

‘চোখ দিয়ে মদ পান’ করার চেলসির গল্পে খুশী হননি বিচারক। টাইমসনাউ-এর খবরে বলা হয়, চেলসিকে শাস্তি স্বরূপ ১৮ মাস গাড়ি চালানো থেকে নিষিদ্ধ করা হয়েছে। ১২ সপ্তাহ তিনি সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত বাড়ির বাইরে যেতে পারবেন না। সঙ্গে গুনতে হবে প্রায় ৩৩ হাজার টাকার মতো জরিমানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *