‘এই সরকারের পতন ঘটিয়ে দেশকে রক্ষা করতে হবে’- বরিশাল বিএনপি

Spread the love

নাগরিক রিপোর্ট : জ্বালানী তেলের মুল্যবৃদ্ধির প্রতিবাদে বরিশাল নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে মহানগর বিএনপি। গতকাল শনিবার দুপুর আড়াইটায় নগররীর পোর্টরোড থেকে মহানগর বিএনপির বিক্ষোভ মিছিল বের হয়ে গীর্জ্জামহল্লা ও সদর রোড প্রদক্ষিণ করে অশ্বিনী কুমার হল সংলগ্ন দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, নিশিরাতের সরকার নিশিরাতেই সব ধরনের জ্বালানী তেলের দাম বাড়িয়েছে। এই সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি বিধায় একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত নিচ্ছে। বক্তারা বলেন, দেশ স্বাধীন হওয়ার পর কোন সরকার এভাবে জ্বালানী তেলের দাম বাড়ায়নি। এমনিতেই দেশে নিত্যপণ্যের দাম আকাশচুম্বি। মানুষের বাঁচার কোন পথ নেই। চারদিকে শ্বাসরূদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে।

বক্তারা আরো বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যেরমূল্যের ঊর্ধ্বগতিতে দেশের মধ্যম ও নি¤œমধ্যম আয়ের মানুষের কষ্ট হচ্ছে। এই অবস্থায় জ্বালানী তেলের দাম বাড়ায় দ্রব্যমূল্যের দাম আরও বাড়বে। এতে সাধারন মানুষের জীবনে চরম দূর্ভোগ নেমে আসবে। বক্তারা বলেন, জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির মাধ্যমে দেশকে শ্রীলংকার মতো অবস্থার দিকে ঠেলে দেয়া হয়েছে। কিন্ত বাংলাদেশকে শ্রীলংকা বানানোর জন্য দেশ স্বাধীন হয়নি। এই সরকারের বেপরোয়া লুটপাটে দেশের আর্থ-সামাজিক অবস্থায় চরম অস্থিরতার সৃষ্টি করেছে। ব্যাংকখাতের অবস্থা খুবই খারাপ। তাই এই সরকারের পতন ঘটিয়ে দেশকে রক্ষা করতে হবে।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক, সদস্য সচিব মীর জাহিদুল কবির, যুগ্ন আহ্বায়ক শাহ আমিনুল ইসলাম ও হাবিবুর রহমান টিপু, যুবদল নেতা তসলিম উদ্দিন ও হাফিজ আহমেদ বাবলু, স্বেচ্ছাসেবক দল নেতা মাহবুবর রহমান পিন্টু ও মশিউর রহমান মঞ্জু প্রমুখ।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *