ফেরী থেকে নদীতে পড়ে শুল্ক কর্মকর্তা নিঁখোজ

Spread the love

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরে কচাঁ নদীর কুমিরমারা পয়েন্টে ফেরিঘাটের পল্টুন থেকে নদীতে পড়ে গিয়ে আবদুল্লাহ বিন কাফী (৪২) নামের শুল্ক গোয়েন্দা বিভাগের এক কর্মকর্তা নিখোঁজ রয়েছেন। বৃহস্পতিবার রাত ৯টার দিকে পিরোজপুর সদর উপজেলার কুমিরমারা ফেরিঘাটে এ দূর্ঘটনা ঘটে। নিখোঁজের ২১ ঘন্টা অতিবাহিত হলেও এ রিপোর্ট লেখা পর্যন্ত তার সন্ধান পাওয়া যায়নি।

আবদুল্লাহ বিন কাফী সাতক্ষীরা জেলার সহকারী শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী রাজস্ব কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। তার বাড়ি ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার দেওলা গ্রামে।

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ জ ম মাসুদুজ্জামান জানান, রাজস্ব কর্মকর্তা আবদুল্লাহ বিন কাফী সাতক্ষীরা থেকে প্রাইভেটকারে ভোলায় যাচ্ছিলেন। রাত ৯ টার দিকে বেকুটিয়া ফেরির পিরোজপুরের কুমিরমারা প্রান্ত থেকে ফেরিতে উঠে গাড়ি রেখে চালক টয়লেটে যান। আবদুল্লাহ বিন কাফী গাড়ি থেকে নেমে ফেরির পল্টুনে গিয়ে হাটাহাটি করে মোবাইল ফোনে কথা বলছিলেন। এসময় হঠাৎ করে নদীতে পড়ে যান। ঘটনার পর পরই নিখোঁজ কর্মকর্তাকে উদ্ধারে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা কাজ করছে। বৃহস্পতিবার রাত ১টা পর্যন্ত পিরোজপুর ফায়ার সার্ভিসের ডুবুরীদল উদ্ধার কাজ করেছে।

পরে শুক্রবার বরিশাল ফায়ার সার্ভিসের তিনজন অভিজ্ঞ ডুবুরি দল এসে এবং পিরোজপুর ফায়ার সার্ভিসের ২ জন ডুবুরি মিলে অনুসন্ধান চালিয়ে যাচ্ছে। তবে নদীতে এবং ফেরি ঘাট এলাকায় প্রচন্ড স্রোত থাকায় উদ্ধার কাজে বেগ পেতে হচ্ছে বলে জানান ডুবুরি দল।

 

আবদুল্লাহ বিন কাফীর গাড়ি চালক মো. ইব্রাহিম বলেন, বৃহস্পতিবার বিকেলে আবদুল্লাহ বিন কাফী সাতক্ষীরা থেকে ব্যক্তিগত প্রাইভেটকারে ভোলার বোরহানউদ্দিন উপজেলায় দেওলা গ্রামের বাড়িতে যাচ্ছিলেন। রাত ৯ দিকে পিরোজপুরের বেকুটিয়া ফেরিতে ব্যক্তিগত গাড়িটি ওঠাবার পরে আমি (ইব্রাহিম) গাড়ি রেখে ফেরির টয়লেটে যাই। এ সময় স্যার (আবদুল্লাহ বিন কাফী) গাড়ি থেকে নেমে ফেরির পন্টুনে যান। সেখান থেকে তিনি নদীতে পড়ে যান।

উদ্ধারকাজে অংশ নেওয়া পিরোজপুর ফায়ার সার্ভিসের দলনেতা রফিকুল ইসলাম জানান, বরিশালের অভিজ্ঞ ডুবুরীদলকে সাথে নিয়ে তারা উদ্ধার অভিযান চালাচ্ছেন। নদীতে বেশ স্রোত রয়েছে। তবে বিকেল ৩টা পর্যন্ত লাশের কোন সন্ধান পাওয়া যায় নি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *