এমপির দুই ভাবী জেলা পরিষদে প্রার্থী, একজনকে তালাক

Spread the love

নাগরিক ডেস্ক : রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে সংরক্ষিত সদস্য পদে দুই স্ত্রী প্রার্থী হওয়ায় ক্ষুব্ধ হয়ে একজনকে তালাক দিয়েছেন বাগমারার উপজেলার মাড়িয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রেজাউল হক।

গতকাল শুক্রবার নিজের ফেসবুক আইডি থেকে একটি পোস্ট দিয়ে প্রথম স্ত্রীকে তালাক দেওয়ার বিষয়টি জানান। রেজাউল রাজশাহী-৪ আসনের  সংসদ সদস্য এনামুল হকের ছোট ভাই।

রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে সংরক্ষিত সদস্য পদে ১৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র জমা দেন রেজাউল হকের স্ত্রী নাছিমা বিবি ও ফিরোজা খাতুন। পরে দুজনেই সক্রিয়ভাবে প্রচারণা শুরু করেন। এর মধ্যে রেজাউল প্রথম স্ত্রী নাছিমাকে প্রার্থিতা প্রত্যাহারের জন্য বলেন। তবে নাছিমা অনড় থাকায় রেজাউল গতকাল তাকে তালাক দেন।

নাছিমা মাড়িয়া ইউনিয়নের শিকদারী এলাকায় রেজাউল হকের নিজস্ব বাড়িতে থাকেন। দ্বিতীয় স্ত্রী ফিরোজা খাতুন বাগমারা উপজেলা পরিষদের ভবানীগঞ্জের একটি ভাড়া বাড়িতে থাকেন।

জেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, আগামী ১৭ অক্টোবর রাজশাহী জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে বাগমারা, মোহনপুর ও দুর্গাপুরে সংরক্ষিত সদস্য পদে সাত প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে মাড়িয়া ইউপির চেয়ারম্যানের দুই স্ত্রী নাছিমা বিবি ও ফিরোজা খাতুন প্রার্থী হয়েছেন। অন্য পাঁচ প্রার্থী হলেন পারুল বিবি, সুলতানা পারভীন, রাবেয়া খাতুন, লাল বানু ও নারগিস বিবি।

গতকাল সন্ধ্যায় রেজাউল হক তার নিজ দপ্তরে ইউপির সাধারণ সদস্য ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের ডাকেন। এ সময় তিনি প্রথম স্ত্রী নাছিমা বিবিকে তালাক দিয়েছেন বলে জানান। এ–সংক্রান্ত কাগজপত্র তিনি উপস্থিত লোকজনকে দেখান। তার মতামত উপেক্ষা করে নির্বাচনে প্রার্থী হওয়ার কারণে প্রথম স্ত্রীকে তালাক দিয়েছেন বলে উপস্থিত লোকজনকে জানান রেজাউল। পরে রাতে তিন তালাকের বিষয়টি নিয়ে ফেসবুকে পোস্ট দেন।

নাছিমা বিবি বলেন, তিনি তালাকের বিষয়টি শুনেছেন। তবে এখনো কোনো কাগজ পাননি। তিনি বর্তমানে স্বামীর বাড়িতেই আছেন এবং সেখানেই থাকবেন। নির্বাচন থেকেও তিনি সরে দাঁড়াবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *