বরিশালে বিএনপির গণসমাবেশের প্রস্তুুতি সভায় হট্রগোল

Spread the love

নাগরিক রিপোর্ট : বরিশালে বিএনপির গণসমাবেশ সফল করার জন্য দক্ষিণ জেলা বিএনপির প্রস্তুুতি সভায় হট্রগোল হয়েছে। জেলা যুবদলের সাধারন সম্পাদক তছলিম উদ্দিনের নেতৃত্বে একদল নেতাকর্মী সভায় প্রবেশ করে সমম্বয় না করার অভিযোগ এনে জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মজিবুর রহমান নান্টুর সঙ্গে বাকাবিতা-ায় লিপ্ত হন। এসময় সভার মধ্যে প্রায় ১৫ মিনিট হট্রগোল চলে। শনিবার বিকালে নগরের সদর রোড বিএনপি কার্যালয়ে এ ঘটনা ঘটে।

জানা গেছে, আগামী ৫ নভেম্বর বিভাগীয় গণসমাবেশ সফল করার জন্য দক্ষিণ জেলা বিএনপির প্রস্তুুতি সভা গতকাল শনিবার দলীয় কার্যালয়ের তৃতীয় তলায় চলছিল। বিকাল ৪টায় সভা শুরুর পর পরই জেলা যুবদলের সাধারন সম্পাদক তছলিম উদ্দিনের নেতৃত্বে একদল নেতাকর্মী সভাকক্ষে প্রবেশ করেন। তারা জেলা বিএনপির আহ্বায়ক মজিবুর রহমান নান্টুর সঙ্গে আক্রমনাত্মক আচরন শুরু করেন। যুবদল নেতা তছলিম বিএনপি নেতা নান্টুকে উদ্দেশ্য করে বলেন, ‘৩০ বছর পর আপনি দলের দায়িত্ব পেয়েছেন। কিন্তু সবাইকে নিয়ে সমন্বয় করেন না। সাংগঠনিক টিমে কাদের রেখেছেন. আমাদের মুল্যয়ন করেন না’। এসময় তছলিমের সঙ্গে থাকা

নেতাকর্মীরা নান্টুকে উদ্দেশ্যে করে ‘ভুয়া’ ‘ভুয়া’ বলে ভৎসনা করতে থাকেন। তছলিম আহ্বায়ক নান্টুর উদ্দেশ্যে বলেন, রেজভী ভাই আমাকে বিএনপিতে সদস্য রাখতে বললেও আপনি রাখেননি। আমাকে দেখলে কি আপনার গাত্রদাহ হয়? এখানে যুবদল ব্যানার দিয়েছে। সেই ব্যানার আপনি কেন খোলার চেস্টা করেছেন? সভায় উপস্থিত সাবেক যুবদল নেতা জাকির হোসেন নান্নুকে কেন আনা হয়েছে তারও কৈফিয়ত জানতে চান তছলিম।
এসব বিষয়ে জানতে চাইলে যুবদল সাধারন সম্পাদক তছলিম উদ্দিন বলেন, তিনি (নান্টু) বিএনপির আহবায়ক। আমাদের নানা দাবী তার কাছেই তো থাকবে। নেতাকর্মীদের সঙ্গে যতখানি সমন্বয় করা উচিৎ তিনি সেটা তেমনটা করেনা। আমরা তাকে ভুল ধরিয়ে দিয়েছি।

জেলা বিএনপির আহবায়ক অ্যাড. মজিবর রহমান নান্টুর কাছে বিষয়টি সম্পর্কে জানতে একাধিকবার মোবাইল ফোনে কল দেয়া হলে তিনি সারা দেননি। জেলা বিএনপির সদস্য সচিব আকতার হোসেন মেবুল বলেন, যুবদল নেতা তছলিম তাকে আমন্ত্রন না জানানোর জন্য সভায় এসে আহ্বায়ক মজিবুর রহমান নান্টুর সঙ্গে কিছুটা উচ্চস্বরে কথা বলেছেন। এসময় সামান্য বাকবিতা-া হয়। এতে সভার কোন ব্যাঘাত হয়নি বলে দাবী করেন সদস্য সচিব মেবুল।

এদিকে ৫ নভেম্বরের গণসমাবেশ সফল করার জন্য শনিবার নগরের নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টামিনাল ও কাশীপুর এলাকায় মহানগর শ্রমিক দলের উদ্যেগে লিফলেট বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন বরিশাল মহানগর বিএনপি আহবায়ক মোঃ মনিরুজ্জামান খান ফারুক, সদস্য সচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবির জাহিদ, মহানগর শ্রমিকদল আহবায়ক মোঃ ফয়েজ আহমেদ খান, যুগ্ম আহবায়ক সুলতান শরীফ, অব্দুল খালেক, রেজাউল করীম মিরন, মোঃ হারুন অর রসিদ,শহীদ মোল্লা, আলি হোসেন, কাউসার হোসেন মনু প্রমুখ।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যেগে বরিশাল বিভাগীয় প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছে বরিশাল জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে। এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় সভাপতি অ্যাডভোকেট এ.জে মোহাম্মদ আলী ও বিশেষ অতিথি ছিলেন সাধারন সম্পাদক ব্যরিষ্টার কায়সার কামাল। প্রধান বক্তা বিএনপির কেন্দ্রীয ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন কেন্দ্রীয় নেতা কামরুল ইসলাস সজল ও অ্যাডভোকেট আলী হায়দার বাবুলসহ বিভাগের ছয় জেলা প্রতিনিধিরা বক্তৃতা করেন।

এছাড়া সন্ধ্যায় মহানগর যুবদলের পথসভা অনুষ্ঠিত হয় নগরীর সাগরদীতে। এতে বক্তৃতা করেন মহানগরের সভাপতি আক্তারুজ্জামান শামীম ও সাধারন সম্পাদক মাজহারুল ইসলাম জাহান। দলীয় কার্যালয়ে মহানগর মহিলা দলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয় বিকাল ৪টায়। সভাপতিত্ব করেন মহানগরের সভাপতি ফারহানা তিথি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *