চুরির ২ঘন্টা পর নবজাতকসহ নারী চোর গ্রেপ্তার

Spread the love

নাগরিক রিপোর্ট : বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের প্রসুতি ওয়ার্ড থেকে চুরি হয়েছে ২ দিন বয়সী নবজাতক। বুধবার বেলা ১১টায় চুরি হওয়ার দুইঘন্টা পর নগরের আমানতগঞ্জ এলাকা থেকে শিশুটি উদ্ধার করা হয়। আটক করা হয়েছে চোর শাহীনুর বেগমকে (৩০)্ সে বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের আনিচুর রহমানের স্ত্রী।

আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাহীনুর জানিয়েছে, ২০ হাজার টাকায় বিক্রির জন্য সে নবজাতককে হাসপাতাল থেকে চুরি করেছিল। স্থানীয় জনতার হাতে আটকের পর পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা বেলা ২টায় নবজাতককে তার বাবা-মায়ের কাছে হস্তান্তর করেছেন।

পুলিশ সুত্রে জানা গেছে, নবজাতক ইমাম হোসেন মাহাদি নগরের কাউনিয়া বিসিক এলাকার বাসিন্দা সবজি বিক্রেতা হেলাল বেপারী-কাকলী বেগম দম্পতির প্রথম সন্তান। মঙ্গলবার বেলা ১২টায় শেবাচিম হাসপাতালে সিজার অপারেশনে মাহাদির জন্ম হয়। বুধবার বেলা ১১টার দিকে প্রসুতি ওয়ার্ডে অসুস্থ্য মায়ের পাশে থাকা শিশুটি চুরি হয়ে যায়। কাকলী বেগমের সেবায় থাকা ননদ রুনু বেগম তখন ওয়ার্ডের বাইরে গিয়েছিলেন। ফিরে এসে মায়ের পাশে নবজাতককে না থেকে খোঁজাখুজি শুরু হয়।

নবজাতক উদ্ধারকারী কলেজছাত্র মো. আলী হোসেন জানান, বেলা ১টার দিকে আমানতগঞ্জ পার্কের মধ্যে শিশুটি নিয়ে এক নারী আচরন রহস্যজনক মনে হচ্ছিল। তখন তিনিসহ কয়েকজন নারীর কাছে গিয়ে শিশুটির পরিচয় জানতে চান। তখন ওই নারী অসংলগ্ন কথাবর্তা বলে। এক পর্যায়ে উপস্থিত লোকজনের জিজ্ঞাসাাদের মুখে সে শিশুটি শেবাচিম হাসপাতাল থেকে চুরির কথা স্বীকার করে। পরে আমানতগঞ্জ পুলিশ ফাঁড়ির সদস্যরা এসে নারীকে আটক করে।

বরিশাল কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিম উল করীম জানান, উর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে বেলা ২টায় নবজাতককে তার বাবা-মায়ের কাছে হস্তান্তর করা হয়। আটক নারী শাহীনুরের বিরুদ্ধে মামলা দায়ের প্রক্রিয়াধিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *