রাত পোহালেই পবিত্র ঈদ: কোথায় কখন জামাত

Spread the love

নাগরিক রিপোর্ট ॥ রাত পোহালেই সোমবার পবিত্র ঈদ উল অযহা। ইতোমধ্যে বরিশালসহ দেশ বিদেশে ছড়িয়ে পড়েছে ঈদের খুশি। শেষ মুহর্তে বাড়ি ফিরছে মানুষ। কোরবানীর জন্য পশু ক্রয়েও শেষ চেস্টা সকলের। ঈদ উদযাপনে প্রস্তুত ১৬ কোটি বাংলাদেশী। এদিকে বরিশালে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ মাঠে। সেখানে সকাল ৮টায় ঈদের নামাজ আদায় করা হবে। সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকসহ প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তা ও শীর্ষ রাজনৈতিক নেতৃবৃন্দ কেন্দ্রীয় ঈদগাহ মাঠে নামাজ আদায় করবেন। পানি সম্পদ প্রতিমন্ত্রী ও সদর আসনের এমপি কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম ঈদের নামাজ আদায় করবেন নগরীর করিম কুটির জামে মসজিদে সকাল ৮টায়।
এছাড়া নগরীর ৩টি মসজিদে দুটি করে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। কেন্দ্রীয় জামে কসাই মসজিদে সকাল ৮টায় প্রথম জামাত ও সকাল সাড়ে ৯টায় ™ি^তীয় জামাত, এবায়েদুল্লাহ মসজিদে সকাল সাড়ে ৮টায় প্রথম জামাত ও সাড়ে ৯টায় ™ি^তীয় জামাত, বায়তুল মোকারম মসজিদে সকাল ৮টায় প্রথম জামাত ও ৯টায় ™ি^তীয় জামাত অনুষ্ঠিত হবে।
বরিশাল বিভাগে বড় ঈদ জামাত অনুষ্ঠিত হয় চরমোনাই মাদ্রাসা মাঠ, পিরোজপুরের নেছারাবাদের ছারছিনা ঈদগাহ মাঠ, পটুয়াখালীর মীর্জাগঞ্জ ইয়ারউদ্দিন খলিফার মাজার শরীফ মাঠ ও ঝালকাঠীর কায়েদ সাহেব হুজুরের নেছারাবাদ মাদারাসা কমপ্লেক্সে, উজিরপুরের গুঠিয়ার বায়তুল আমান মসজিদ কমপ্লেক্সে। মীর্জাগঞ্জ ইয়ারউদ্দিন খলিফার মাজার শরীফ মাঠে সকাল সাড়ে ৭টায় এবং অপরগুলোতে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। এদিকে নগরীর নিউ সার্কুলার রোড গাজী বাড়ি জামে মসজিদে ঈদের জামাত সকাল সাড়ে ৭টায়, কাশিপুর বাজার ওয়াজিদিয়া জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়। মেডিকেল কলেজ হাসপাতাল জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়, কেন্দ্রিয় কারাগার জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়, ল কলেজ জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়, পোর্ট রোড জামে মসজিদে সকাল সাড়ে ৮টায়, ব্রাউন কম্পাউন্ড জামে মসজিদে সকাল সাড়ে ৮টায়, ফকিরবাড়ি রোড জামে মসজিদে সকাল সাড়ে ৮টায়, পাওয়ার হাউজ জামে মসজিদে সকাল ৮টায়, খান সড়ক জামে মসজিদে সকাল ৮টায়, সাগরদী জামে মসজিদে সকাল ৮টায় এবং কালিজিরা কেন্দ্রিয় জামে মসজিদে সকাল ৮টায় ঈদের প্রধান প্রধান জামাত অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *