নৌকার নির্বাচনী কার্যালয় উদ্বোধনেও যাননি সাদিক অনুসারীরা

Spread the love

নাগরিক রিপোর্ট : আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য আমির হোসেন আমু এমপি বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগাম রিহারচার্ল হচ্ছে বরিশালসহ ৫টি সিটি করপোরেশনের নির্বাচন। ঈদের আগে প্রধানমন্ত্রী বরিশালবাসীকে খোকন সেরনিয়াবাত ঈদ উপহার দিয়েছেন। সিটি নির্বাচনের জয়যাত্রা দিয়ে সংসদ নির্বাচনের জয়ের সুচনা করতে দলীয় নেতাকর্মীদের তিনি ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ ওরফে খোকন সেরনিয়াবাতের প্রধান নির্বাচনী কার্যালয় শুক্রবার বিকালে উদ্বোধন অনুষ্ঠানে বক্তৃতা করেন আমু। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবীর নানক ও মহানগর-সদর আসনের সংসদ সদস্য পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি এ অনুষ্ঠানে বক্তৃতা করেন।

ঢাকায় অবস্থানরত দক্ষিণাঞ্চলের প্রভাবশালী নেতা জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপি ও তার ছেলে মহানগরের সাধারন সম্পাদক সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ এতে অনুপস্থিত ছিলেন। প্রার্থী খোকন সেরনিয়াবাত জেলা সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপি’র ছোট ভাই ও মেয়র সাদিকের চাচা।

সাদিক আবদুল্লাহ মনোনয়নবঞ্চিত হওয়ার পর বরিশাল আওয়ামী লীগে সৃষ্ঠ বিভক্তি শুক্রবার নির্বাচনী কার্যালয় উদ্বোধণ অনুষ্ঠানেও দৃশ্যমান ছিল। হাসানাত-সাদিক অনুসারীদের মধ্যে মহানগর আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান এ.কে.এম জাহাঙ্গীর ও জেলার সাধারন সম্পাদক তালুকদার মো. ইউনুস উপস্থিত হয়ে কার্যালয় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা করেন। অনুসারী মহানগর, জেলা ও ওয়ার্ড পর্যায়ের বেশীরভাগ নেতাকর্মী এবং সিটি কাউন্সিলররা ছিলেন অনুপস্থিত। বক্তারা সকলে খোকন সেরনিয়াবাতকে জয়ী করতে স্থানীয় আওয়ামী লীগের ঐক্যের ওপর জোর দিয়েছেন।

জাহাঙ্গীর কবির নানক বক্তৃতায় বলেন, খোকন সেরনিয়াবাত বিজয়ী করা হলে উন্নয়নে মুখ থুবরে পড়া বরিশাল নতুন করে ঘুরে দাড়াবে। বরিশাল হবে আধুনিক তিলোত্তমা নগরী।

শুরুতে শুভেচ্ছা বক্তৃতায় প্রার্থী খোকন সেরনিয়াবাত বলেন, নির্বাচিত হতে পারলে বরিশাল সিটি করপোরেশনের সকল অনিয়ম দুর করবেন। তিনি গড়বেন নতুন বরিশাল।

নগরের দক্ষিণ সদর রোডে সার্কিট হাউজের বিপরীতে আওযামী লীগ প্রার্থীর প্রধান নির্বাচনী কার্যালয় স্থাপন করা হয়েছে। বক্তৃতা শেষে দোয়া-মোনাজাতের মাধ্যমে কার্যালয়টি উদ্বোধন করা হয়। এর আগে বিভিন্ন ওয়ার্ড থেকে শত শত সমর্থক সেখানে উপস্থিত হন। এক পর্যায়ে ওই এলাকাতে যানবহন চলাচল বন্ধ হয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *