“আমাদের তাড়া নেই”

Spread the love

প্রিয় নাগরিক,
সালাম ও শুভেচ্ছা নিবেন। ঈদ মোবারক। ঘরে ঘরে পবিত্র ঈদ উল আযহা’র আনন্দ বয়ে যাচ্ছে। ত্যাগের উদ্দেশ্যে কোরবানী দেয়ার জন্য আপনাদের এই অফুরান্ত আনন্দে ‘ডেইলি নাগরিক’ পরিবারও একাকার।
শৈশবের সেই কোরবানীর পশুর হাটে ছোটা, ঈদ গাহে নামাজ আদায়, কোলাকোলি এখনও আছে। কিন্তু সময়ের আবর্তে সেই দৃশ্যের নানা রুপ বদলেছে। এই সময়ের ¯্রােতের সাথে পেড়ে ওঠা নাগরিকদের জন্য লড়াইয়ের সামিল। গনমাধ্যমও তেমনি সময়ের আবর্তে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়েছে। এখন মুলধারার সাংবাদিকতার পথে হাটা দুরহ। অপসাংবাদিকতা এই শিল্পকে অক্টোপাসের মত গিলে খেতে চায়।
অবশ্য পেশাদার সাংবাদিকরা ‘জ্বলে পুড়ে মরে ছাড়খাড়, তবু মাথা নোয়াবার নয়’। তথ্যপ্রযুক্তির সাথে গনমাধ্যমকে এগিয়ে নিতে আমরাও পথ চলতে চাই। কিন্তু এই পথ চলা হবে স্বাভাবিক গতিতে।
পাঠক, আমাদের তাড়া নেই। আমরা নাগরিকের জন্য সাদাকে সাদা আর কালো কে কালো বলতে চাই। ডেইলি নাগরিক আপনাকে খবর গেলাতে চায় না। আমাদের লক্ষ্য পাঠককে প্রকৃত সাংবাদিকতার পিছু ছোটানো। আমরা চটকদার খবর দিয়েও আপনাকে আকৃস্ট করতে চাই না। আমরা ঘোড় দৌড় প্রতিযোগিতায় নামিনি। কেননা আমরা জানি প্রকৃত পাঠক সঠিক খবর পেতে ঈদের চাঁদের ন্যায় ‘ডেইলি নাগরিক’ এর অপেক্ষায় থাকবে। -সম্পাদক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *