বেসরকারি কলেজ শিক্ষকদের বরিশালে এমপিওভুক্তির দাবী

Spread the love

নাগরিক রিপোর্ট ॥ এমপিও নীতিমালা-২০১৮ ও জনবল কাঠামো সংশোধন করে বেসরকারি কলেজ সমূহের অনার্স-মাস্টার্স কোর্সে কর্মরত শিক্ষকদের জনবল কাঠামোতে অন্তভূর্ক্তের দাবীতে বরিশাল মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করা হয়েছে। মঙ্গলবার বরিশাল নগরের অশ্বিনী কুমার হলের সামনে এ কর্মসূচী পালন করে বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম।
সংগঠনের বরিশাল জেলা সভাপতি মোঃ ইউনুস শরীফের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন শিক্ষাবিদ প্রফেসর মোঃ হানিফ, সচেতন নাগরিক কমিটির সভাপতি প্রফেসর শাহ শাজেদা, কলেজ শিক্ষক সমিতির আঞ্চলিক সভাপতি অধ্যক্ষ মহসিন উল ইসলাম হাবুল, কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ মশিউর রহমান, বাসদের সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তী, কমিউনিষ্ট পার্টিল সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরামের বরিশাল অঞ্চলের আহবায়ক মোকলেসুর রহমান মনি, সদস্য সচিব মোঃ হুমায়ুন কবির প্রমুখ। মানববন্ধন শেষে বরিশাল জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।
মানববন্ধনে বক্তারা বলেন, বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে অনার্স-মাষ্টার্স কোর্সের শিক্ষকরা জনবল কাঠামো অনুযাযী এমপিওভূক্ত না হওয়ায় দেশের ২৩২ কলেজের ৩ হাজার শিক্ষক মানবেতর জীবনযাপন করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *