ববিতে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ

Spread the love

নাগরিক রিপোর্ট ॥ বরিশাল বিশ্ববিদ্যালয়ে পাল্টাপাল্টি হামলায় ধারালো অস্ত্রের কোপে আহত হয়েছেন ছাত্রলীগ নামধারী দুইজন। রোববার রাত ১০টার দিকে ক্যাম্পাস সংলগ্ন বরিশাল-ভোলা সড়কের ওপর হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটে। ক্যাম্পাস আধিপত্য বিস্তার নিয়ে বিরোধের জের ধরে এ হামলা এক পর্যায়ে সংঘর্ষে রুপ নেয়।
হামলায় আহতরা হচ্ছে-গণিত বিভাগের মহিউদ্দিন সিফাত (২৫) ও রসায়ন বিভাগের রফিক হাওলাদার (২৩)। তাদেরকে শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বরিশাল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কমিটি না থাকায় এরা সকলে ছাত্রলীগ পরিচয়ে ক্যাম্পাস নিয়ন্ত্রন করেন।
প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার রাত ৯টার পর বরিশাল-ভোলা সড়কে বিবাদমান মহিউদ্দিন শিফাত গ্রুপ এবং ইমন-জিসান গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় শিফাতকে কুপিয়ে আহত করে প্রতিপক্ষরা। খবর পেয়ে শিফাতের অনুসারীরা পাল্টা হামলা চালিয়ে ইমন-জিসান গ্রুপের রফিক হাওলাদারকে কুপিয়ে আহত করে। পরে পুলিশ এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। আহত সিফাত জানান, রাজনৈতিক কোন্দলের জের ধরে তার ওপর অতর্কিত হামলা করে মোটর সাইকেলে দ্রুত পালিয়ে যায় দুর্বৃত্তরা।
অপরদিকে আহত রফিকের সহপাঠীরা জানায়, ক্যাম্পাসে মিছিল করাকে কেন্দ্র করে দ্বন্ধের জের ধরে রফিকের উপর হামলা করা হয়। এব্যপারে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সুব্রত কুমার জানান, এ ঘটনার তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *