মৃত্যুর ২৩ বছর পর সালমান শাহ্’র ভাস্কর্য উন্মোচন

Spread the love

নাগরিক ডেস্ক; নব্বই দশকে ধূমকেতুর মতো বাংলা চলচ্চিত্রে আগমন ঘটেছিলো চিত্রনায়ক সালমান শাহ্’র। প্রথম ছবি ‘কেয়ামত থেকে কেয়ামত’ দিয়েই করেছিলেন বাজিমাৎ। এরপর মাত্র চার বছরে দুই ডজন সুপারহিট সিনেমায় অভিনয় করে নিজেকে সেরা নায়ক হিসেবে প্রমাণ করেছিলেন। কিন্তু ১৯৯৬ সালে রহস্যজনক মৃত্যু হয় তার। তার সেই মৃত্যু রহস্যের জট আজও খোলেনি! মৃত্যুর ২৪ বছর কেটে গেলেও সালমান শাহকে আজও ভোলেনি দেশের মানুষ। এখনও খুঁজে পাওয়া যায় তার ‘ডায়হার্ট ফ্যান’!

তেমনই একজন ভক্ত নাম মো. রাশেদুল ইসলাম (রাশেদ খান)। তার অনেকদিন ধরেই ইচ্ছে ছিল সালমান শাহ্’র নামে কিছু করবেন। তারই গড়ে তোলা সালমান শাহ্’র সুপারহিট সিনেমা ‘স্বপ্নের ঠিকানা’ নামের একটি রিসোর্ট দিয়েছেন রাশেদ। সেখানে গড়েছেন অমর নায়ক সালমানের এক ভাস্কর্য। গাজীপুরের উলুখোলা থানার বীরতুল উত্তরপাড়ায় অবস্থিত এ রিসোর্টে সালমানের এ ভাস্কর্যটি রয়েছে। বৃহস্পতিবার সালমান শাহ্’র সেই ভাস্কর্যটি উন্মোচন করা হয়।

ভাস্কর্য উম্মোচনের সময় সেখানে উপস্থিত ছিলেন সালমান শাহের প্রথম ছবি ‘কেয়ামত থেকে কেয়ামত’-এর পরিচালক সোহানুর রহমান সোহান। আরও ছিলেন সালমানের ‘সুজন সখী’ সিনেমার পরিচালক শাহ আলম কিরণ, ‘স্বপ্নের ঠিকানা’ সিনেমার পরিচালক শিল্পী চক্রবর্তী, ‘প্রেম পিয়াসী’ সিনেমার পরিচালক রেজা হাসমত। আওয়ামী লীগের মহীলা বিষয়ক সম্পাদক ও সংসদ সদস্য মেহের আফরোজ চুমকী, সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর ও পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *