বরিশাল ম্যারাথন ২০২০

Spread the love

নাগরিক রিপোর্ট: ‘খেলাধূলায় বাড়ে বল, মাদক ছেড়ে খেলতে চল’- এমন শ্লোগান নিয়ে বরিশালে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে বরিশাল ম্যারাথন-২০২০। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এ ম্যারথানের আয়োজন করে বিজ্ঞান সংগঠন ‘কসমিক কালচার’। বৃহত্তর বরিশালসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে বিভিন্ন বয়সী ১৩০ জন পেশাদার ও শৌখিন দৌড়বিদ এতে অংশগ্রহণ করেন। শনিবার সকাল সাড়ে ৬টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ম্যারাথন দৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। সকাল সোয়া ৬টায় নগরের বঙ্গবন্ধু উদ্যানে প্রতিযোগিতার উদ্বোধন করেন বরিশাল নগর পুলিশের কমিশনার মো. শাহাবুদ্দিন খান।
পরে উদ্যান থেকে শুরু হওয়া দৌড় প্রতিযোগিতায় দৌড়বিদরা নগরের প্রধান প্রধান সড়ক হয়ে ১০ কিলোমিটার দুরে লাকুটিয়া জমিদার বাড়ি পর্যন্ত যান। পরে সেখান থেকে আবার বঙ্গবন্ধু উদ্যানে এসে প্রতিযোগিতা শেষ হয়।
সমাপনী অনুষ্ঠানে বরিশাল প্রেসক্লাবের সভাপতি মানবেন্দ্র বটব্যাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও দৌড় সম্পন্নকারীদের মধ্যে মেডেল বিতরণ করেন। বরিশাল ম্যারাথনে চারটি ক্যাটাগরিতে হাফ ম্যারাথন (২১.১ কিলোমিটার), পাওয়ার রান (১০ কিলোমিটার), ড্রিম রান (৫ কিলোমিটার) ও চ্যারিটি রান (৩ দশমিক ৫ কিলোমিটার) প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
এরমধ্যে সব ক্যাটাগরিতে ফিনিসারদের মেডেল দেওয়া হয় এবং বড় দুটি ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় প্রথম তিনজনকে বিজয়ী ঘোষণা করে পুরষ্কার দেওয়া হয়। যেখানে হাফ ম্যারাথন ক্যাটাগরিতে প্রথম হয়েছেন ওয়াশিউর রহামন, দ্বিতীয় হয়েছেন রানা রহমান ও তৃতীয় হয়েছেন শোভন মিত্র।
অপরদিকে পাওয়ার রান ক্যাটাগরিতে প্রথম হয়েছেন শেখ জহিরুল ইসলাম, দ্বিতীয় হয়েছেন ডা. প্রণব কুমার সাহা ও তৃতীয় হয়েছেন আবদুল্লাহ সজল। সমাপনী অনুষ্ঠানে কসমিক কালচারের সাধারণ সম্পাদক যোয়েল কর্মকারের সার্বিক তত্ত¡াবধায়নে সংগঠনের সভাপতি অনীশ মন্ডলের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের বরিশাল বিভাগীয় বিক্রয় ব্যবস্থাপক মো. আরিফুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *