খাদ্য সংকটে ১৭শ যাত্রী: মেঘনায় চরমোনাইর মাহফিলগামী লঞ্চ আটকা

Spread the love

নাগরিক রিপোর্ট: বরিশালের হিজলা সংলগ্ন মেঘনা নদীর মিয়ার চরে চরমোনাইর মাহফিলগামী একটি যাত্রীবাহী লঞ্চ আটকা পড়েছে। মঙ্গলবার ভোর ৪টা থেকে প্রায় ১৭শ মুসল্লী নিয়ে লঞ্চটি ডুবচরে আটকা পড়ে। শেষ খবর পাওয়া পর্যন্ত লঞ্চটি কাত হয়ে ঝুকিপূর্ন অবস্থায় পড়ে আছে। পার্শবর্তী উপজেলা মেহেন্দীগঞ্জের কালিগঞ্জ নৌ পুলিশ ফাড়ির ইনচার্জ এসআই আ: রাজ্জাক জানিয়েছেন, কাত হয়ে আটকে থাকা লঞ্চটি উদ্ধারের আপাতত কোন সম্ভাবনা নেই। জনমানুষ শুন্য ওই এলাকায় লঞ্চটিতে মুসল্লীদের মধ্যে তীব্র খাবার সংকট দেখা দিয়েছে। জানা গেছে, ৯৯৯ এ খবর পেয়ে নৌ পুলিশ রাতে উদ্ধারে ছুটে যায়।
ইনচার্জ আ: রাজ্জাক মঙ্গলবার রাত ১১টায় বলেন, এমভি কাজল-৭ নামে লঞ্চটি সোমবার বিকেলে আশুগঞ্জের শিববাড়িয়া থেকে ১৭শ যাত্রী নিয়ে রওনা দেয়। মঙ্গলবার ভোর রাত ৪টায় মেঘনা নদীর হিজলা উপজেলার ধুলখোলা ইউনিয়নের মিয়ার চর এর ৯ নং মাছ ঘাটের সামনে ডুবচরে আটকা পড়ে।
লঞ্চর যাত্রী মো: শরিফ মোবাইল ফোনে বলেন, তারা চরমোনাইর মাহফিলে যাওয়ার জন্য রওনা দিয়েছেন। কিন্তু দীর্ঘ সময় আটকে পড়ায় চরম বিপাকে পড়েছেন। নৌ পুলিশের কনস্টেবল জাহাঙ্গির রাতে বলেন, তারা ৯৯৯ এ খবর পেয়ে ফাড়ি থেকে রাতে উদ্ধারে এসেছেন। চরমোনাই কর্তৃপক্ষও লঞ্চটি উদ্ধারে পৃথকভাবে তৎপরতা চালাচ্ছে। দুরে একটি ছোট লঞ্চ দেখা যাচ্ছে। এটি উদ্ধারে এসেছে কিনা তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।
এসআই রাজ্জাক বলেন, লঞ্চটির অদুরে আরও একটি লঞ্চ চরে আটকে পড়েছে। তবে অন্ধকারে সেটির সম্পর্কে তথ্য নেয়া যাচ্ছে না। আসপাশে কোন জনবসতি নেই। লঞ্চের মালিক কর্তৃপক্ষের সাথে তিনি কথা বলে জেনেছেন, ঢাকা থেকে ফারহান কোম্পানীর ২টি লঞ্চ আসার পথে এ লঞ্চের যাত্রীদের উদ্ধার করার কথা রয়েছে। এসআই রাজ্জাক বলেন, লঞ্চটি কাত হয়ে রয়েছে। খাবার সংকট তীব্র। ভেতরে ক্যান্টিনে ডবল দামে খাবার বিক্রি করছে। তিনি যাত্রীদের উদ্ধারে উর্ধ্বতন কর্মকর্তাদের সহায়তা চেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *