সচেতনতা রোধ করবে করোনা ভাইরাস

Spread the love

সৈয়দ জুয়েল: নোয়েল টুয়ায়েল,পরিশ্রমী, অধ্যাবসায়, আর সাদা মনের তরুন এক রাজনীতিবিদ। সদা হাস্যজ্বল সোশ্যাল ডেমোক্র্যাটের তরুন এ নেতা সিনেটর হওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে আছেন। স্কটল্যান্ড, ইংল্যান্ড, আয়ারল্যান্ডে স্বাস্থ্য বিষয়ের উপর কাজ করেছেন সুনামের সাথে। করোনা ভাইরাস প্রসঙ্গে জনগনকে ভয় না পেয়ে প্রতিরোধের উপর জোর দিয়ে বলেন- ঘন ঘন হাত ধোয়া, যতটা সম্ভব লোক সমাগম দূরত্ব বজায় রাখা,কারো সাথে হ্যান্ড শেক না করার পরামর্শ তার।
পাশাপাশি বৃদ্ধ লোকদের অতিমাত্রায় সতর্ক থাকার পরামর্শ এ রাজনীতিকের। প্রাথমিক অবস্থায় এ ভাইরাসে কেউ সংক্রমিত হলে সাথে সাথে ৯৯৯ এ ফোন দিলে এইচ,এস,ইর সদস্যরা দ্রæত চিকিৎসা দিবেন। আর যদি অসুস্থতা বেশী বোধ হয় তাহলে দেরি না করে হাসপাতালে যাওয়ার পরামর্শ দেন। ভাইরাস রোধে সরকারের নেয়া পদক্ষেপে সন্তোষ প্রকাশ করে বলেন- হাসপাতাল থেকে শুরু করে স্বাস্থ্য বিভাগের সদস্যরা কাজ করছেন বেশ গুরত্ব দিয়ে। শিশুদের নিরাপত্তার কথা বিবেচনা করে সরকার যে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছেন এতে করে অভিভাবক থেকে শুরু করে সাধারন মানুষ একটু হলেও স্বস্তিতে থাকবে।
আইরিশ বাঙ্গালীদের উদ্দেশ্যে তিনি বলেন- আপনাদের যে কোন প্রয়োজনে আমি পাশে থাকতে চাই। বিগত নির্বাচনে আমাকে সমর্থন আপনাদের প্রতি আমার দায়িত্ববোধ আরো বাড়িয়ে দিয়েছে। করোনা ভাইরাস থেকে আপনারা নিরাপদ থাকুন। বৃদ্ধ ও শিশুদের প্রতিও আপনারা সতর্ক দৃস্টি রাখবেন। আপনাদের সুস্থতা আমাদের একসাথে চলার পথকে আরো সহজ করবে। ডেইলি নাগরিকের সাথে একান্ত আলাপকালে নোয়েল টুয়ায়েল বাংলাদেশীদের ভূয়সী প্রশংসা করে বলেন- তাদের পরিশ্রমের ট্যাক্স প্রদান আইরিশ অর্থনীতিতে বেশ ভূমিকা রাখছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *