প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণে অনিয়ম, তদন্তে কমিটি

Spread the love

বরগুনা সংবাদদাতা:
বরগুনার তালতলীতে প্রধানমন্ত্রী উপহারের ঘর নির্মাণে অনিয়মের অভিযোগে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।মঙ্গলবার এ কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির দায়িত্ব পালন করছেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জালাল উদ্দিন। জালাল উদ্দিন বলেন, আমি সরোজমিনে গিয়েছিলাম দুই এক দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জেলা প্রশাসকের কাছে দেওয়া হবে।

জেলার তালতলী উপজেলায় ৬ টি ইউনিয়নে ১০০ টি দুর্যোগ সহনীয় ঘর নির্মাণ করা হচ্ছে। প্রতিটি গৃহ নির্মাণের জন্য ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। প্রায় ১ কোটি ৭১ লক্ষ টাকার এই কাজের দেখভাল করছেন স্থানীয় উপজেলা প্রশাসন।

মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীনদের মাঝে দুর্যোগ সহনীয় ঘর নির্মাণে বরগুনার তালতলী উপজেলায় নানা অনিয়মের অভিযোগ উঠেছে। ভূমিহীনদের নামে দুই শতাংশ খাসজমি বরাদ্দ থেকে শুরু করে ঘর নির্মাণ কাজের প্রতিটি ধাপে অনিয়ম, নিম্নমানের উপকরণ ব্যবহার, ঘর নির্মাণের কয়েক ঘন্টা পর ভেঙে পড়াসহ নানা অভিযোগ উঠেছে।

উল্লেখ্য, গত কয়েকদিন আগে মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহারের একটি ঘর নির্মাণের কয়েক ঘণ্টা পরই ভেঙে পড়ার ঘটনা ঘটে ও প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণে অনিয়মের অভিযোগে দৈনিক অধিকারসহ গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর মাঠে নামেন তদন্ত কমিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *