সংকটের স্থায়ী সমাধান চান ববি শিক্ষার্থীরা

Spread the love

নাগরিক রিপোর্ট:
শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় জড়িত চিহ্নিত অপরাধীদের গ্রেফতার ও অনাবাসিক শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) প্রশাসনের সঙ্গে সভা করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। বুধবার বেলা ১টায় উপাচার্যের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় শিক্ষার্থীরা এসব সমস্যার স্থায়ী সমাধান দাবী করেছেন।

আলোচনা শেষে আন্দোলনরত শিক্ষার্থীদের অন্যতম অমিত হাসান রক্তিম বলেন, ‘১৭ ফেব্রæয়ারি রাতে নগরীর রূপাতলী বাস টার্মিনাল সংলগ্ন আবাসিক এলাকায় শিক্ষার্থীদের ওপর হামলায় জড়িত দুর্বৃত্তদের দ্রæত আইনের আওতায় আনতে আলোচনা হয়েছে। এছাড়া অনাবাসিক শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার ব্যাপারে কথা হয়েছে। আমরা চলমান এ সংকটের স্থায়ী সমাধান প্রত্যাশা করছি। একই সঙ্গে এ ঘটনার পুনরাবৃত্তি যেন না হয় ব্যাপারে নিশ্চয়তা চাওয়া হয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে’।

উপাচার্য ড. মোঃ ছাদেকুল আরেফিন বলেন, ‘শিক্ষার্থীরা তাদের ওপর হামলার ঘটনায় চিহ্নিত দোষীদের দ্রæত বিচার দাবি করেছে। এছাড়া স্থানীয় প্রশাসন ও পরিবহন মালিক-শ্রমিকদের সঙ্গে আলোচনায় বসে ভবিষ্যৎ নিরাপত্তা নিশ্চিতের দাবি জানানো হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের দাবি পূরণে পদক্ষেপ গ্রহণ শুরু করেছে’।

প্রসঙ্গত, শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় চিহ্নিত হামলাকারীদের গ্রেফতারের দাবিতে গত সাতদিন ধরে মহাসড়ক অবরোধসহ নানান কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও চরমোনাই বার্ষিক মাহফিল উপলক্ষে গত ২০ ফেব্রæয়ারি থেকে সড়ক অবরোধ স্থগিত করে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *