বিকেএসপির ক্রিকেট কোচ জিম্বাবুয়ের টাইবু

Spread the love

নাগরিক ডেস্ক : বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) এর ক্রিকেট কোচের দায়িত্ব নিয়েছেন জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার; টেস্ট ও ওয়ানডে অধিনায়ক এবং টেস্ট ইতিহাসের সর্বকনিষ্ঠ অধিনায়ক টাটেন্ডা টাইবু। সম্প্রতি বাংলাদেশে এসে তিন দিনের কোয়ারেন্টিন শেষে উক্ত দায়িত্ব বুঝে নিয়েছেন বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন টাটেন্ডা টাইবু।

টাইবু বাংলাদেশ টানা তিন ম্যাচে জয়ী হয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি–টোয়েন্টি সিরিজে জযে দারুন খুশী। উচ্ছ্বসিত টাইবু বলেন, “বাংলাদেশ সিরিজ জিতে গেছে। আমি দারুণ খুশি।”

তিনটি ম্যাচই দেখেছেন বলেও জানান টাইবু। সপরিবারে বাংলাদেশে এসেছেন কিনা জানতে চাইলে টাইবু জানান, তার পরিবারের সদস্যদের বেশ কয়েকদিনের জন্য ডিসেম্বরে বাংলাদেশে আসার কথা রয়েছে।

বিকেএসপি সূত্রে জানা গেছে, কোচ হিসেবে টাইবু মূলত ক্রিকেটারদের ব্যাটিং দেখবেন। করোনার কারণে এখন ছাত্রছাত্রী না থাকায় এখনো কাজ শুরু করতে পারেননি টাইবু। তাকে আপাতত এক বছরের চুক্তিতে আনা হলেও পরিস্থিতি বুঝে চুক্তিটি আরো এক বছরের জন্য বাড়ানো হতে পারে।

উল্লেখ্য, টাইবু ২০১৬ সালে যুক্তরাজ্যের লিভারপুল এবং জেলা ক্রীড়া প্রতিযোগিতায় দ্বিতীয় বিভাগে খেলোয়াড়-কোচ-উন্নয়ন-কর্মকর্তা হিসেবে হাইটাউন সেইন্ট মেরি কলেজে যোগদান করেছিলেন।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *