আমরা ছোট দল হলেও আমাদের নেতিক শক্তি অনেক বেশী- জোনায়েদ সাকী

Spread the love

নাগরিক রিপোর্ট : গণসংহতি আন্দোলনের প্রধান সমম্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, আগামী জাতীয় নির্বাচন অবশ্যই অন্তর্বতিকালিন সরকারের অধীনে হতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনকেই এ ব্যবস্থা করতে হবে। যদি তিনি ২০১৮ সালের মতো ভিন্ন কৌশলের নির্বাচন করার জন্য নতুন খেলা শুরু করেন তাহলে আওয়ামীলীগ সরকারকে কঠিন খেসারত দিতে হবে। গণঅভ্যুত্থানের মাধ্যমে এই সরকারের বিদায় হবে।
গণসংহতি আন্দোলনের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার বিকালে নগরীর অশ্বিনী কুমার হলের সামনে দলের জেলা শাখা আয়োজিত সমাবেশে বক্তৃতা করেন জোনায়েদ সাকি।
তিনি আরও বলেন, আমরা ছোট দল হতে পারি। কিন্ত আমাদের নৈতিক শক্তি অনেক বেশী। বিএনপির নৈতিক শক্তি নেই বলেই তারা আন্দোলন-সংগ্রামে পিছিয়ে আছে। আর কিছু দল আছে যারা ভাবেন আওয়ামীলীগের পতন হলে বিএনপি ক্ষমতায় যাবে, এই যুক্তি দেখিয়ে তারাও আন্দোলন সংগ্রামে নামছেন না। আর এই সুযোগে ২০২৩ সালের নির্বাচন নিয়ে আওয়ামীলীগ সরকার নতুন করে খেলা দেখানোর পায়তারা করছেন।
জোনায়েদ সাকি বলেন, আগামী নির্বাচনে আওয়ামীলীগের ষড়যন্ত্রে পুলিশ বাহিনী ও সরকারি কর্মকর্তা-কর্মচারীরা যুক্ত হলে তাদেরকেও জনগণের গণঅভুত্থানের মুখোমুখি হবে। শেখ হাসিনার ফ্যাসিষ্ট সরকার বেশীদিন ক্ষমতায় থাকলে দেশের পরিস্থিতি ভয়াবহ হবে। তাই সকল রাজনৈতিক দলগুলোকে অন্তর্বতিকালীন সরকারের অধীনে নির্বাচনের দাবীতে আন্দোলনে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
গণসংহতি আন্দোলনের জেলা সমম্বয়কারী দেওয়ান আব্দুর রশিদ নীলুর সভাপতিত্বে সমাবেশে স্থানীয় নেতারা বক্তৃতা করেন।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *