বরিশালে রপ্তানীমুখি জুতার কারখানায় অগ্নিকান্ড : আহত ২

Spread the love

নাগরিকক রিপোর্ট : বরিশাল নগরীর কাউনিয়া এলাকার বিসিক শিল্প নগরীতে রপ্তানীমুখি শিল্প প্রতিষ্ঠান ফরচুন সুজ নামের একটি জুতা তৈরির কারখানার গুদামে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শনিবার বিকেল সাড়ে তিনটার দিকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুন নেভাতে গিয়ে ফরচুন সুজের দু’জন কর্মী আহত হয়েছেন।

ফরচুন সুজ কোম্পানীর একাধিক শ্রমিক জানান, কারখানার দোতলার গুদাম থেকে ধোয়ার কুন্ডলী দেখে তারা ফায়ার সার্ভিসে খবর দেন। পরে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট সেখানে যায় এবং আগুন নেভানোর কাজে অংশ নেয়। বিকেল সাড়ে ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

বরিশাল ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক বেল্লাল উদ্দিন ফরচুন সুজ কোম্পানীর কারখানায় অগ্নিকান্ডের ঘটনা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে আমাদের অগ্নি নির্বাপন ও উদ্ধার কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌছায়। ৬টি ইউনিট আগুন নেভানোর কাজে অংশ নেয়। বিকেল সাড়ে ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে অগ্নিকান্ডের সূত্রপাত কিভাবে হয়েছে এবং কি পরিমান ক্ষয়-ক্ষতি হয়েছে সেসম্পর্কে জানতে চাইলে বেল্লাল উদ্দিন বলেন, তদন্ত করে জানা যাবে আগুনের সূত্রপাত কিভাবে হয়েছে এবং কি পরিমান ক্ষয়-ক্ষতি হয়েছে।

ফরচুন সুজের ফ্যাক্টরি ম্যানেজার মোঃ জামাল হোসেন জানান, আগুন নেভাতে গিয়ে প্রডাকশন সুপারভাইজার মোঃ সাইফুল ইসলাম (৩০) ও ইলেকট্রিক্যাল সুপারভাইজার মোঃ আল আমিন (২৮) আহত হয়েছে। তাদের বরিশাল শের-ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল জানান, ফরচুন সুজের কারখানা এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। ক্ষতি ক্ষতির পরিমান জানা যায়নি। ##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *