প্রহসনের সিটি নির্বাচন বর্জন বাসদের

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) আগামী ১২ জুনের নির্বাচনকে প্রহসনের এবং লোক দেখানো বলে দাবী করেছেন বাসদের বরিশাল জেলা সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তী। বুধবার এক সংবাদ সম্মেলনে দলের পক্ষ থেকে তিনি এক তরফা এবং গায়ের জোরের এই নির্বাচন বর্জনের ঘোষনা দিয়েছেন।

বুধবার নগরের দলীয় কার্যালয়ে বিসিসি নির্বাচন নিয়ে বাসদের পক্ষ থেকে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তী। তিনি বলেন, বিসিসির বিগত কথিত নির্বাচিত ব্যক্তির ভুমিকা দেখে মানুষ অবাক। ২০১৮ সালের নির্বাচনে বাসদের পক্ষে মেয়র পদে অংশ নিয়েছিলেন। কিন্তু গত নির্বাচনে ভোট ডাকাতির ঘটনা ঘটে। দুপুরের মধ্যে আওয়ামী লীগ ব্যতিত সকল প্রার্থী নির্বাচন বর্জন করা স্বত্বেও নির্বাচন বন্ধ হয়নি।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ের নির্বাচনগুলিতে আওয়ামী জোটের বাইরে প্রায় কোন বিরোধী দলই অংশগ্রহণ করছে না। মূলত মহাজোটভুক্ত দলগুলিকে নিয়ে আওয়ামী লীগ জনবিচ্ছিন্ন তামাশার নির্বাচন করছে। জনগনের প্রতি দায়বদ্ধতা থেকে একটি লোক দেখানো নির্বাচনে অংশ নিয়ে গণতান্ত্রিক চর্চাকে কলুষিত করার শরিক আমরা হতে পারি না।

মনীষা বলেন, ইতিমধ্যে বিসিসি নির্বাচনে সরকারী দলের মেয়র প্রার্থী ঘোষণার পর আরও একটি গায়ের জোরের নির্বাচনেরই ইঙ্গিত পাওয়া যাচ্ছে। যে নির্বাচনে জনগন ভোট দিতে পারবেনা, সে নির্বাচনে অংশ নিয়ে আমরা জনগণকে বিভ্রান্ত করতে চাইনা। তাই নির্বাচন কমিশন ঘোষিত আগামী ১২ জুনে হতে যাওয়া বরিশাল সিটি কর্পোরেশনের এই নির্বাচন আমরা বর্জন করছি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাসদ কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড জনার্দ্দন দত্ত নান্টু, জেলা সদস্য মানিক হাওলাদার, দুলাল মল্লিক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *