‘বরিশালে ইন্ডাস্ট্রি গড়তে যা দরকার তা সরকারকে দিতে হবে’- এনবিআর

Spread the love

নাগরিক রিপোর্ট:
জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো: রহমাতুল মুনিম বলেছেন, বরিশালে ইন্ডাস্ট্রি গড়তে হবে। এ জন্য যা কিছু প্রয়োজন তা সরকারকে দিতে হবে। জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব থাকাকালীন ইন্ডাস্ট্রি করার জন্য বরিশালে কিভাবে গ্যাস সরবরাহ হতে পারে এ জন্য মাস্টার প্ল্যান করে দিয়েছি। তবে ইন্ডাস্ট্রি না করে গ্যাস আনার জন্য স্থাপনা তৈরী করলে তাতে কোন লাভ হবে না।

শনিবার দুপুরে বরিশাল জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ২০২৪-২৫ অর্থবছরের প্রাক-বাজেট নিয়ে ব্যবসায়ী ও প্রশাসনের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
এনবিআর চেয়ারম্যান আরও বলেন, পাইপ লাইনের মাধ্যমে কিভাগে গ্যাস আসবে এবং গ্যাসের ভবিষ্যত পরিকল্পনা কি হবে তা করা রয়েছে। বরিশাল বিভাগের ছয় জেলায় পাইপ লাইনের মাধ্যমে গ্যাস সরবরাহে পায়রা বন্দরে ভাসমান টার্মিনাল বসানো যেতে পারে।

এর আগে আগামী বাজেটে রাজস্ব বিভাগের বিভিন্ন প্রস্তাবনা ও সুবিধাগুলো তুলে ধরেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য মাসুদ সাদিক, একেএম বদিউল আলম এবং পাপন কুমার চন্দ্র।

বরিশাল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি জাহাঙ্গীর হোসেন মানিকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, বরিশালের বিভাগীয় কমিশনার শওকত আলী, জেলা প্রশাসক শহীদুল ইসলাম, পটুয়াখালী চেম্বার কমার্স সভাপতি গিয়াস উদ্দিন, ওমেনস চেম্বার কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এসোসিয়েশনের সভাপতি বিলকিস আহমেদ লিলি প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *