মসজিদ ক্রয়ের পাশে গলওয়ে বাংলাদেশ কমিউনিটি

Spread the love

সৈয়দ জুয়েল: অতীতের যে কোন সৃজনশীল কাজের সাথে গলওয়ে বাংলাদেশ কমিউনিটির ভূমিকা ছিল নিবির সম্পর্ক। দেশের যে কোন দূর্যোগ থেকে বিদেশের মাটিতে দেশীয় সংস্কৃতি তুলে ধরার প্রতিটি ধাপে গলওয়ে বাংলাদেশ কমিউনিটি কাজ করে থাকেন অত্যান্ত সুনিপুণ ভাবে। তারই ধারাবাহিকতায় এবার গলওয়ে মসজিদ নির্মানে গলওয়ে ইসলামিক কালচারের পাশে হাত বাড়িয়ে দিয়েছে এ কমিউনিটি।

গ্যালমন্ট হোটেলে আজিমুল আহসানের সভাপতিত্বে সন্ধ্যা ছয়টায় জি,আই,সি,র সাথে ফান্ড রাইজিং নিয়ে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে ইমাম শেখ খালিদ তার বক্তব্যের শুরুতে বলেন, আমাদের জন্য একটা মসজিদ খুবই জরুরী। আমাদের মুসলিম কমিউনিটি এগিয়ে যাচ্ছে খুব সুন্দরভাবে। এখানে আমাদের রিভার সাইডে একটা মসজিদ আছে, ওয়েস্ট সাইডে আমাদের জায়গা আছে, কিন্তু জুমআর নামাজের জন্য স্থান দেয়ার মত মসজিদ আমাদের নেই। এটা একটা সুন্দর জায়গায়, এখানে মসজিদ নির্মান হলে আমাদের শিশুদের ধর্মীয় শিক্ষা থেকে অন্যান্য ধর্মীয় কাজগুলো বেশ সুন্দরভাবে করা যাবে।

ডাক্তার সৌদ বাজুয়া বলেন, এ মসজিদটি আমরা ক্রয় করতে পারলে সব দিক থেকেই আমাদের সুবিধা হবে। জামাতে একসাথে অনেক লোক নামাজ আদায়, ছেলেমেয়েদের আরবী শেখা থেকে বিবাহের কার্যও সম্পাদন করা যাবে। সমাজের সব ধর্মপ্রান লোকদেরকে মসজিদ ক্রয়ে এগিয়ে আসার জন্য উদাত্ত আহবান যানান। জি,আই,সির আরেক নীতি নির্ধারক মলন বজলুল হক বলেন, ২০০৮ থেকে আমি মসজিদ কমিউনিটির সাথে আছি, তখন থেকে বৈদ্যুতিক বিল,ঘর ভাড়া, নকরাকারা মসজিদ থেকে শুরু করে সবগুলো কাজেই বাংলাদেশ কমিউনিটি গলওয়ে সবার আগে ছিল, অতীতের মত বর্তমানেও নুতন এ মসজিদে তাদের সহযোগিতার হাত প্রসারিত করবেন বলে মতামত ব্যাক্ত করেন। মসজিদ ক্রয়ে দরকার প্রায় ৮৫০০০০০ (আট লক্ষ পঞ্চাশ হাজার ইউরো)। সবাই এগিয়ে আসলে এ টাকা আমাদের হয়ে যাবে বলেও তিনি যানান।

এদিকে এখন পর্যন্ত গলওয়ে ইসলামিক কালচারের তহবিলে জমা পরেছে ৪০০০০০(চার লক্ষ ইউরো) দরকার আরো ৪৫০০০০(সারে চার লক্ষ ইউরো)। গলওয়ে বাংলাদেশ কমিউনিটি এখন পর্যন্ত ২৩০০০(তেইশ হাজার) ইউরোর মত কালেকশন করে জি,আই,সি কে দিয়েছেন। আরো অনেকে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। আগামী ৩১ জানুয়ারীর ভিতর টাকা দেয়ার শেষ সময়সীমা, বাংলাদেশ কমিউনিটি গলওয়ের মাধ্যমে অথবা ব্যাক্তিগত ভাবেও জি,আই,সির একাউন্টে টাকা জমা দেয়ার জন্য উপস্থিত সবাইকে অনুরোধ জানান কমিউনিটির কর্তা ব্যাক্তিরা। সভা শেষে সমাপনী বক্তৃতায় গলওয়ে বাংলাদেশ কমিউনিটির সভাপতি আজিমুল আহসান অনুষ্ঠানে উপস্থিত থেকে যারা দান করেছেন এবং যারা দানের প্রতিশ্রুতি দিয়েছেন তাদেরকে কমিউনিটির পক্ষ থেকে ধন্যবাদ জানানোর পাশাপাশি মসজিদ নির্মানে গলওয়ে তথা সকল মুসলমানদেরকে মসজিদ ক্রয়ে আর্থিক সহযোগিতা করার জন্য অনুরোধ জানান। সভায় অন্যান্যর মাঝে উপস্থিত ছিলেন, শিবলী চৌধুরী, তামিম মজুমদার, আবুল কাশেম, ইমরান আহমেদ, খালেদ, সাইফুল, রেজাউল করিম, আব্দুল লতিফ আরিফ টুকু, জহিরুল ইসলাম, সোহেল প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *